“একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন”
এই স্লোগান কে মূলমন্ত্র রেখে ১৯৯৭ সালের আজকের এইদিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল থেকে প্রতিষ্ঠিত হয়ে আজ ২৫ বছরে পদার্পন করল দেশের সর্ববৃহৎ সংগঠন বাঁধন।
এ বছরে তাদের স্লোগান হচ্ছে “৫০ পেরিয়ে দেশ,২৫ এ বাঁধন স্বেচ্ছায় রক্তদান হোক সামাজিক আন্দোলন”।

এ উপলক্ষে আজ লালমনিরহাট সরকারি কলেজে বাঁধন অত্র কলেজ ইউনিটের উদ্যেগে বাঁধন এর রজতজয়ন্তী উপলক্ষে এক আলোচনা সভা ও রক্তদাতা সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে টিশার্ট বিতরণ, র্যালী ও কেক কাটার আয়োজন করা হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মোঃ ইউসুফ আলী অধ্যক্ষ লালমনিরহাট সরকারি কলেজ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক জনাব শাহাদাত হোসাইন ও বাঁধন এর তত্বাবধায়ক শিক্ষক জনাব আরমান রহমান।

প্রধান অতিথির বক্তব্য অধ্যক্ষ মহোদয় বলেন বাঁধন শুধু রক্তদানই করে না দেশের সংকট কালীন মহূর্তে ত্রান বিতরন,মানুষ জনকে বিনামূল্যে রক্তের গ্রুপ জানিয়ে দেওয়া সহ সকল ধরনের সেচ্ছাসেবী কাজ করে থাকেন।
তিনি আরও বলেন তার পরিবারের বিপদকালীন মহূর্তে বাঁধন পাশে দারিয়েছে সবসময় ম্যানেজ করে দিয়েছে দূর্লভ গ্রুপের রক্ত। এছাড়া তিনি বাঁধন এর প্রশংসা করেন এবং আগামীতে পাশে থাকার ও সকল ধরনের সহযোগীতা করার সম্মতি জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে বক্তারা বাঁধন লালমনিরহাট সরকারি কলেজ ইউনিটের প্রশংসা করে আরও এগিয়ে যাওয়ার পরামর্শ ও সঠিক দিকনির্দেশনা প্রদান করেন।
উক্ত অনুষ্ঠানে সভাপতির বক্তব্য মোঃ সপনুজ্জামান মোনা বলেন বাঁধন দেশের সুবৃহৎ একটি স্বেচ্ছাস্বেবী সংগঠন এর মূল লক্ষ্য মানুষকে বিনামূল্যে রক্তের গ্রুপ জানিয়ে দেওয়া ও বিশুদ্ধ রক্ত সরবরাহ করা।
তিনি আরও বলেন বাঁধন আজ পর্যন্ত মোট নয় লক্ষ সাতাত্তর হাজার তিনশ সাত ব্যাগ বিশুদ্ধ রক্ত সরবরাহ এবং বিশ লক্ষ্যের বেশি মানুষ কে রক্তের গ্রুপ জানিয়ে দেয়।
ইউনিটের সাধারণ সম্পাদক আঃ রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন অত্র ইউনিটের প্রতিষ্ঠাকালীন আহবায়ক ও সভাপতি জনাব নূর আলম সহ রংপুর জোনের উপদেষ্টাগণ, অত্র ইউনিটের উপদেষ্টাবৃন্দ ও সম্মানিত সদস্য বৃন্দ।
অনুষ্ঠানে ইউনিটের সর্বোচ্চ রক্ত দাতাগণদের সম্মাননা প্রদান এবং র্যালীর পর কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।